Smart News - шаблон joomla Создание сайтов
  • Font size:
  • Decrease
  • Reset
  • Increase

চাঁপাইনবাবগঞ্জে আম চুরির প্রতিবাদ করায় পাহারাদারকে পিটিয়ে হত্যা!

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কিরণগঞ্জ গ্রামে আম চুরির প্রতিবাদ করায় রাসেল উদ্দিন (১৭) নামের বাগানের এক পাহারাদারকে পিটিয়ে হত্যা করা হয়েছে।
গতকাল শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।
রাসেল শিবগঞ্জের কিরণগঞ্জ গ্রামের মফিজুল ইসলামের ছেলে। সে কিরণগঞ্জের একটি আম বাগানের পাহারাদার হিসেবে কাজ করত।
শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমজান আলী জানান, আম বাগান থেকে আম চুরির ঘটনায় রাসেল একই এলাকার আবু বকরের ছেলে হালিমকে সন্দেহ করে। এতে ক্ষুব্ধ হয়ে হালিম ও তার সহযোগীরা শুক্রবার সন্ধ্যায় আম বাগানে গিয়ে রাসেলকে পিটিয়ে হত্যা করে। খবর পেয়ে পুলিশ রাত ১১টার দিকে ঘটনাস্থল থেকে নিহত রাসেলের লাশ উদ্ধার করে।
ওসি আরো জানান, লাশ ময়নাতদন্তের জন্য জেলার আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।

Comment (0) Hits: 1009
 

বাগান পাহারায় নিয়োজিত পুলিশের বিরুদ্ধে আম চুরির অভিযোগ

আম বাগান পাহারা দেওয়ার দায়িত্বে নিয়োজিত পুলিশ কর্মীদের বিরুদ্ধে আম চুরির অভিযোগ উঠেছে। কলকাতা হাইকোর্টে পশ্চিমবঙ্গের এক চাষী এ অভিযোগ দায়ের করেছেন।

বিচারপতি জয়মাল্য বাগচীর এজলাসে অভিযোগ জানিয়ে নদীয়া জেলার চাষী বিনোদ বালা বলেন, কোর্টের নির্দেশেই তার আম বাগান পাহারা দিতেন কয়েকজন পুলিশ সদস্য। স্থানীয় যুবকরা তার বাগানের বেশিরভাগ আম চুরি করে নিত বলেই তিনি আদালতে পুলিশ পাহারা চেয়ে আবেদন করেছিলেন।

বালার আইনজীবী তুলসী দাস রায় জানান, কিছুদিন আগে তার মক্কেলকে শান্তিপুর থানা পুলিশ ডেকে নিয়ে যায়। প্রায় সাত ঘণ্টা থানায় বসিয়ে রাখা হয়েছিল তাকে। সন্ধ্যার দিকে তিনি লক্ষ্য করেন, থানার পুলিশ সদস্যরা সবাই আম খাচ্ছেন। সেগুলো যে তার বাগানের আম, সেটাও চিনতে পারেন তিনি।

থানা থেকে ফিরে এসে তিনি দেখেন প্রায় বাগানের এক-তৃতীয়াংশ আম, যার দাম প্রায় তিন লাখ টাকা, সেটা উধাও। বালার অভিযোগ, আগে থেকে ঠিক করেই তাকে থানায় বসিয়ে রেখে আম চুরি করানো হয়েছে। শান্তিপুর থানার পুলিশের প্রধান পার্থ প্রতিম রায় বলেছেন, বিনোদ বালার আম বাগান পাহারা দেওয়ার জন্য পুলিশ নিয়োগ করতে আদালতের নির্দেশ ছিল এমন কথা তার জানা নেই। তিনি বলেন, তার থানার পুলিশ ওই বাগানে পাহারা দিত না। এই অভিযোগ পেয়ে বিস্মিত হয়েছে আদালত।

আইনজীবীরা বলেছেন, বিচারপতি বাগচী অভিযোগ দেখে মন্তব্য করেন এটা যদি সত্যি হয় তাহলে তা ভয়ঙ্কর ব্যাপার।

Comment (0) Hits: 1079
 

আম চুরি করায় বেধড়ক মার খেয়ে হাসপাতালে শিশু

 

বছর ছ`য়ের রাজীবের অপরাধ ছিল, সে ও তার বন্ধুরা বাগান থেকে কয়েকটি আম চুরি করেছিল। আর এই অপরাধেই বেধড়ক মারধর করা হল একটি শিশুটিকে। শুধু তাই নয়, মারধরের পর গলায় দড়ি দিয়ে ফাঁস লাগিয়ে আমবাগানে টেনে-হিঁচড়ে ঘোরানোও হয় তাকে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের তপন থানার হজরতপুর এলাকায়।
গত সোমবার তপন থানার হজরতপুর এলাকার একটি আমবাগানে ঢুকেছিল রাজীব ও তার কয়েকজন বন্ধু। তারা সবাই মিলেই আম পাড়তে গাছে ওঠে। কিন্তু বাগান পাহারায় যারা ছিল তাঁদের নজরে পড়ে যায় বিষয়টি। অন্যরা পালাতে সক্ষম হলেও, রাজীব ধরা পড়ে যায়। আম চুরির শাস্তি হিসেবে হাত-পা বেঁধে, গলায় ফাঁস লাগিয়ে প্রচণ্ড মারধর করা হয় রাজীবকে। এই শাস্তিও কম বলে মনে হওয়ায় এরপর ফাঁস লাগানো অবস্থাতেই রাজীবকে আমবাগানে টেনে-হিঁচড়ে ঘোরানো হয় বলে অভিযোগ।
রাজীবের বন্ধুরা এই ঘটনা দেখতে পেয়ে ছুটে গিয়ে তার বাড়িতে খবর দেয়। শিশুটির বাবা বাগান থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে ছোট্টো রাজীবকে। আপাতত গঙ্গারামপুর হাসপাতালে চিকিত্‍সাধীন ওই শিশু। গলায় দড়ি বেঁধে টানার ফলে তার কথা বলতে সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন চিকিত্‍সকরা। এই ঘটনায় আমবাগানের মালিক সহ ৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে শিশুর পরিবার। কিন্তু এখনও কাউকে গ্রেফতার করেনি পুলিস। 

Comment (0) Hits: 1067

সচিবালয়ে আম চুরি বন্ধে পুলিশি পাহারা!

সচিবালয়ে আম চুরি বন্ধে পুলিশি পাহারা বসানো হয়েছে। তবুও ঠেকানো যাচ্ছে না আম চুরি। এমনকি আম গাছের গায়ে নোটিসও ঝুলানো হয়েছে। নোটিসে বলা হয়েছে, 'আম ছেঁড়া নিষেধ- আদেশক্রমে কর্তৃপক্ষ'। সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে সচিবের দফতরের সামনে একটি ল্যাংড়া আম গাছে এ ধরনের নোটিস টানানো হয়। জানা গেছে, প্রতিদিন বিকালে ও রাতে কে বা কারা সচিবালয়ের ভেতরের এ গাছ থেকে আম চুরি করছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা প্রথমে আম চুরির জন্য কর্তব্যরত পুলিশকেই সন্দেহ করেন। এ ব্যাপারে মন্ত্রণালয় থেকে পুলিশের অ্যাসিস্টেন্ট ডেপুটি কমিশনারকে জানানো হয়। এরপরও চুরি বন্ধ না হওয়ায় গত সপ্তাহে প্রায় প্রতিদিনই বিষয়টি পুলিশের নজরে আনা হয়। তদন্ত করে পুলিশ জানায়, রাতে সচিবালয়ের ভেতরে থাকা ক্যান্টিনের কর্মচারীরাই আম চুরি করছে।

Comment (0) Hits: 1065
বাজারে গত মাসের মাঝামাঝি সময় থেকেই আম আম রব। ক্রেতা যে আমেই হাত দিক না কেন দোকানি বলবে হিমসাগর নয়তো রাজশাহীর আম। ক্রেতা সতর্ক না বলে রঙে রূপে একই হওয়ায় দিব্যি গুটি আম চালিয়ে দেওয়া হচ্ছে হিমসাগরের নামে। অনেকসময় খুচরা বিক্রেতা নিজেই জানে না তিনি কোন আম বিক্রি করছেন। ...
চাঁপাইনবাবগঞ্জ থেকে সারাদেশের ন্যায় মত চাঁপাইনবাবগঞ্জেও টানা ৭দিন ধরে প্রবল বর্ষনের কারণে আম ব্যবসায়ী ও আম চাষীদের মাথায় হাত পড়েছে। টানা বর্ষনের কারনে আম ব্যবসায়ীরা গাছ থেকে আম পাড়তে পারছেন না। অন্যদিকে গাছে পাকা আম নিয়েও বিপাকে পড়েছে আম চাষী ও ব্যবসায়ীরা। ফলে দুর্যোগপূর্ণ ...
চাঁপাইনবাবগঞ্জের আমবাগানগুলোতে আমের ‘মাছিপোকা’ দমনে কীটনাশক ব্যবহার না করে সেক্স ফেরোমেন ফাঁদ ব্যবহার শুরু হয়েছে। পরিবেশবান্ধব এই ফাঁদকে কোথাও কোথাও ‘জাদুর ফাঁদ’ও বলা হয়ে থাকে। দু-তিন দিকে কাটা-ফাঁকা স্থান দিয়ে মাছিপোকা ঢুকতে পারে, এমন একটি প্লাস্টিকের কনটেইনার বা বোতলের ...
সারা দেশে যখন ‘ফরমালিন’ বিষযুক্ত আমসহ সব ধরনের ফল নিয়ে মানুষের মধ্যে আতংক বিরাজ করছে, তখন বরগুনা জেলার অনেক সচেতন মানুষ বিষমুক্ত ফল খাওয়ার আশায় ভিড় জমাচ্ছেন মজিদ বিশ্বাসের আমের বাগানে। জেলার আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নে শাখারিয়া-গোলবুনিয়া গ্রামে মজিদ বিশ্বাসের ২ একরের ...
দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে এবার আম সাম্রাজ্য চাঁপাইনবাবগঞ্জ জেলা রফতানি পণ্যের তালিকায় উঠে আসার এক মাসের মধ্যেই পৃথিবীর বিভিন্ন দেশের আম ব্যবসায়ীরা খুবই আগ্রহী হয়ে উঠেছে এখানকার আম তাদের দেশে নিয়ে যাবার ব্যাপারে। যদিও ইতোপূর্বে এ বছর চাঁপাইনবাবগঞ্জ থেকে দুই হাজার টন আম ...
রীষ্মের এই দিনে অনেকেরই পছন্দ আম।এই আমের আছে আবার বিভিন্ন ধরণের নাম।কত রকমের যে আম আছে এই যেমনঃ ল্যাংড়া,ফজলি,গুটি আম,হিমসাগর,গোপালভোগ,মোহনভোগ,ক্ষীরশাপাত, কাঁচামিঠা কালীভোগ আরও কত কি! কিন্তু এবারে বাজারে এসেছে এক নতুন নামের আর তার নাম 'বঙ্গবন্ধু'। নতুন নামের এই ফলটি দেখা ...

MangoNews24.Com

আমাদের সাথেই থাকুন

facebook ফেসবৃক

টৃইটার

Rssআর এস এস

E-mail ইমেইল করুন

phone+৮৮০১৭৮১৩৪৩২৭২